বিএনপির দুই গ্রুপের কর্মসভা

রাজনীতি: আজ রবিবার (৩ জুলাই) বিকেল সাড়ে ৪টায় দলীয় কার্যালয়ে এক গ্রুপের এবং পৌর বরগুনার বেতাগীতে বিএনপির দুই গ্রুপের শহরের পুরাতন ডাক

বাংলায় বিকেল সাড়ে ৫টায় এক গ্রুপের কর্মিসভা অনুষ্ঠিত হবে। কর্মিসভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের মধ্য চলছে চরম উৎকণ্ঠা। দুই গ্রুপেই চলছে মোটরসাইকেল মহড়া ও শোডাউন।

যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা। দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি দলের জেলা কমিটির আহবায়ক গত ১৮ জুন বেতাগী উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।

সদ্য বিলুপ্ত আহবায়ক কমিটি এ বছরের শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী দুই গ্রুপের ভিন্ন ভিন্ন স্থানে পালিত হয়েছে। এসময় দলীয় কার্যালয়ে এক গ্রুপের আলোচনা সভায় বক্তৃতা করেন আহবায়ক মো. জলিলুর রহমান খান নান্না,

পৌর বিএনপির আহবায়ক হুমায়ুন কবির মল্লিক, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক গোলাম সরোয়ার রিয়াদ খান, যুগ্ম-আহবায়ক প্রভাষক মো. শাহিন, যুগ্ম আহবায়ক হাফিজুর রহমান সোহাগ, যুগ্ম আহবায়ক মো. শহিদ সিকদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম আহবায়ক প্রভাষক মামুন পারভেজ আসাদ।

ওই দিন বিএনপির আরেক অংশে পুরাতন লঞ্চঘাট ডাকবাংলো এলাকায় আলোচনা সভা করেন। এসময় সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান কবির, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন খোকন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম নুরুল ইসলাম পান্না,

কৃষক দলের আহবায়ক মনিরুজ্জামান লাভলু, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর মল্লিক, যুগ্ম আহবায়ক জলিল খন্দকার, বরগুনা জেলা যুবদলের সহ-সভাপতি ইকবাল হোসেন বুলেট, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সোয়েব কবির বক্তৃতা করেন।

বিএনপি দলীয় কার্যালয়ে যে কর্মিসভা হবে এ বিষয় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সদ্য বিলুপ্তি ঘোষিত আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক অধ্যাপক মো. জাকির হোসাইন বলেন, জেলা আহবায়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক দলীয় কার্যালয়ে কর্মিসভা করার নির্দেশ রয়েছে এবং এ কর্মী সমাবেশকে কেন্দ্র করে কেউ কোনো বিশৃঙ্খলা ঘটালে এর দায়ভার দল নেবে না।’

পৌর শহরের পুরাতন ডাক বাংলো এলাকায় যে কর্মিসভা হবে এ বিষয় উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান কবির বলেন, আমার নেতৃত্বে যে অংশে কর্মিসভায় অংশ নেবে এতে জেলা কমিটির সকল নেতাকর্মীরা থাকবে। অন্য কোনো ভিন্নতা কোথায় কি হবে তা জানা নেই।

জেলা আহবায়ক কমিটির সদস্য সচিব তারিকুজ্জামান টিটু বলেন, কর্মিসভাকে কেন্দ্র করে কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটালে এর দায়ভার দল নেবে না। বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, ‘দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হবে এ সম্পর্কে আমি জানি। তবে অন্য কোথাও হবে কি না এটা আমার জানা নেই। এই কর্মিসভাকে কেন্দ্র করে কেউ কোনো বিশৃঙ্খলা ঘটাতে চাইলে থানা পুলিশ কঠোর হস্তক্ষেপ করবে।

Leave a Reply

Your email address will not be published.