একইস্থানে আ.লীগ-বিএনপির কর্মসূচি, ১৪৪ ধারা

গতকাল শুক্রবার বিকেলে বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি নিয়ে উপজেলা বিএনপির সভায় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার অভিযোগ উঠে।

এতে ধাওয়া-পাল্টা ধাওয়া, হাতাহাতি ও সংঘর্ষে বিএনপির প্রায় ৫০ নেতাকর্মী আহত হন। ফেনীর ফুলগাজীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে উত্তেজনাকর

পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার (২ জুলাই) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফুলগাজী উপজেলায় ১৪৪ ধারা জারির কথা উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশে বলা হয়।

শুক্রবার রাতে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহারের সই করা ‘ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা মতে আদেশ’ শিরোনামে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের ফুলগাজী শাখা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ফুলগাজী শাখা ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

১ জুলাই বিকেল ৪টায় ত্রাণ বিতরণ কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এর পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়েছেন। একই সময়ে একই স্থানে উভয় দলের ত্রাণ বিতরণ কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা আছে। ‘এমতাবস্থায় ২ জুলাই ফুলগাজী সদর

ইউনিয়নের দৌলতপুর গ্রামে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হলো’ বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। শনিবার থেকে ফুলগাজী উপজেলায় ১৪৪ ধারা বলবত থাকবে।ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুদ্দিন বলেন, দৌলতপুর গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে।

,

Leave a Reply

Your email address will not be published.