মেয়ে হলে অবশ্যই পড়বেন, ছেলেরা মিস করবেন না

লাইফস্টাইল: মেয়েদের পেটে বাচ্চা আসা থেকে শুরু করে জন্ম হওয়া পর্যন্ত যে এই জার্নি টা এটা খুব কষ্টের আবার খুব আনন্দেরও।

এ এক অন্যরকম অনূভুতি, যে অনূভুতি টা একমাত্র মা ই বুঝতে পারে। আর এই দশ মাস দশ দিন প্রেগনেন্ট মায়েদের মনে বিভিন্ন রকম কথা ঘুরে বেড়ায়।

যেমন, ক্যান রে, তুই বাচ্চা পেটে থাকবি নড়বি চরবি, নাচবি খাবি ঘুমাবি, তাই না? তুই করছ কি নড়তে নড়তে মেজাজ খারাপ করে দেছ, আবার দুইদিন না নড়ে মায়ের কলিজা শুকায় ফেলাছ,

তুই কিশের জন্য উল্টা হয়ে যাছ,? কখন খুশি তুই বুকের উপরে উঠে যাছ, আবার নিচে নেমে যাছ, যে পাশ ফিরে ঘুমাই ওই পাশে গিয়ে গুঁতাগুঁতি করছ।

ক্যান রে, তুই বেশি খাইলে ছোট হয়ে যাছ, কম খাইলে বড় হয়ে যাছ সিজার লাগে,।। তোর গলায় নারড়ি পেচায় কেমনে রে,?? তুই নাড় ধরে বসে থাকবি, তুই ক্যান নাড় নিয়ে ঘোরাঘুরি করে পেচায় যাচ,,!! আমরা পুরো অক্সিজেন পাই,

তুই নাকি অক্সিজেন ও পাছ না, আর কি ভাব দেখাবি তোরা,!! তোদের চিন্তায় আমরাতো অতিষ্ঠ হয়ে যাই। তুই দিনের বেলা ঠিকই চুপচাপ থাকছ, আর রাত হলেই কি তোর ডি.জে পার্টি শুরু হয়,!

আমাগো কি ঘুমের দরকার নাই রে,? আইসা তো জীবন টা ত্যাজপাতা করে দিবি,।। যে দিনের মধ্যে দশবার আয়না দেখে, পাঁচ বার মাথা আচারায়, তিনবার কাপড় বদলায়, এগুলো তো করে কাজের বুয়া বানায় রাখবি, তোদেরকি আমাদের জন্য মায়া দয়া নাই রে,!??

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *