আ.লীগের মত গণতান্ত্রিক সরকার পৃথিবীতে আর একটাও নেই

সংবাদ: বর্তমান আওয়ামীলীগ সরকারের মত এত গণতান্ত্রিক ও স্বাধীন সরকার পৃথিবীতে আর একটাও নেই বলে মন্তব্য

করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম। বৃহস্পতিবার কক্সবাজার মুক্তিযোদ্ধা

সংসদ কার্যালয়ে ‘দৈনিক কক্সবাজার সংবাদ’ নামের স্থানীয় একটি পত্রিকার যাত্রা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

একজন স্থানীয় পত্রিকার সম্পাদকের বক্তব্যের সূত্র টেনে পিপি ফরিদ আরও বলেন, সংবাদ লিখতে, ছাপাতে সরকারের পক্ষ থেকে বাঁধা দেয়া হয় এটা সঠিক নয়।

আওয়ামীলীগ সরকারের মতো কেউ সমালোচনা সহ্য করে না; এমনকি আমেরিকাও না। বর্তমান সরকার অত্যন্ত গণমাধ্যম বান্ধব এবং মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বের শীর্ষ স্থানে।

তবে, অপসাংবাদিকতা রোধে ডিজিটাল আইন করেছে সরকার।আপনি (সাংবাদিক) কাউকে কাপড় খুলে ফেললে বা সম্মানহানি করলে এ আইনে মামলা করতে পারে ভুক্তভোগীরা- যোগ করেন পিপি ফরিদুল আলম।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান বলেন, কক্সবাজার ছোট্ট শহর। এখান থেকে বের হয় দু’ডজন পত্রিকা। এ যাত্রায় আজ সামিল হলো নতুন ‘দৈনিক কক্সবাজার সংবাদ’।

কক্সবাজার সংবাদের উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছারের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা আওয়ামীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রণজিত দাশ, জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর, জেলা জাসদের নেতা মো. হোসেন মাসু, অ্যাডভোকেট রফিক উদ্দিন চৌধুরী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক কক্সবাজার সংবাদ’র সম্পাদক এম আমান উল্লাহ।অনুষ্ঠানে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.