পদ্মা সেতু হওয়ার পিছনে কোন ঘটনাটি লক্ষণীয়, মুখ খুললেন ডিএমপি কমিশনার

নদীমাতৃক বাংলাদেশের চারদিকে রয়েছে অসংখ্য নদ ও নদী। যার ফলে সড়ক বা রেল পথে সারাদেশের সাথে যোগাযোগ স্থাপনের জন্য সেতুর বিকল্প নেই।

সেই ধারাবাহিকতায় পদ্মা সেতু একটা গৌরবের নাম। যেটা আমাদের দেশ নিজেস্ব অর্থায়নে তৈরি করেছে। পদ্মা সেতু নির্মাণে খরচ হয়েছে ৩০ কোটি টাকা।

আজ রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলার পাঁচ বছর পূর্ণ হলো! হোলি আর্টিজানের অনাকাঙ্ক্ষিত ঘটনার পরে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারতাম

তাহলে আজ যে পদ্মা সেতু দেখছি, মেট্রোরেল দেখছি, তা কোনো কিছুই বাস্তবায়ন করতে পারতাম না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

রাজধানীর গুলশান পুরাতন থানার সামনে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত ভাস্কর্য ‘দীপ্ত শপথ’-এ শ্রদ্ধা নিবেদন করতে এসে আজ শুক্রবার দুপুরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঘুরে দাঁড়াতে না পারলে কোনো বিদেশি টেকনিশিয়ান-ইঞ্জিনিয়ার জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশে আসত না। তিনি আরও বলেন, নব্য জেএমবির সদস্যদের সুদূরপ্রসারী পরিকল্পনা থাকলেও হলি আর্টিসানের ঘটনার পর ধারাবাহিক অভিযানে জঙ্গিদের রুখে দিতে সক্ষম হয় আইন-শৃঙ্খলা বাহিনী।

এসময় ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম (বার), এন্টি টেরোরিজম ইউনিটের মহাপরিচালক কামরুল আহসান, বিপিএম (বার) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও এসবির মহাপরিচালক মনিরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার) সহ অন্যান্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিদেশি কূটনীতিকরা।

Leave a Reply

Your email address will not be published.