বিএনপি নেতার মৃত্যুতে তিন দিনের নতুন কর্মসূচী ঘোষণা

খাঁটিয়ায় নেতার মরদেহ নিয়ে মহাসড়কে বিক্ষোভ করেছে বরিশাল মহানগর বিএনপির নেতাকর্মীরা। হত্যাকারীর বিচারের দাবিতে গতকাল বৃহস্পতিবার (৩০ জুন) নগরের সদর রোডে লাশ নিয়ে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা।

ওই নেতার হ’ত্যার প্রতিবাদে তিন দিনের নতুন কর্মসূচিও ঘোষণা করেছে বরিশাল মহানগর বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে শনিবার মানববন্ধন, রোববার জেলা প্রশাসনে স্মারকলিপি প্রদান ও সোমবার দোয়া মোনাজাত।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুন) জোহরের নামাজের পর অশ্বিনী কুমার হলের সামনে থেকে কাকলীর মোড় এসে এ বিক্ষোভ শেষ হয়। এ সময় তারা সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গিয়াসউদ্দিন বাবুল

মোল্লার হত্যাকারীদের গ্রেপ্তারসহ বিচার দাবি করেন। মহানগর বিএনপির সদস্যসচিব মীর জাহিদুল কবীর জাহিদ বলেন, তথাকথিত অবৈধ ডায়াগনস্টিক সেন্টারে সয়লাব বরিশাল। এর দালালরা বেপরোয়া। দালালদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় পরিকল্পিতভাবে গিয়াস উদ্দিন বাবুল মোল্লাকে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তিনি।

নিহত বাবুল মোল্লার ভাই কালাম মোল্লা জানান, কোরবানির পশু কেনার বিষয়ে আলোচনা করার জন্য আমার ভাই বাবুল মোল্লা জর্ডন রোডের পাঁচ তলা ভবনের চারতলার ফ্ল্যাটে আমাদের সঙ্গে কথা বলতে আসেন। ওই ভবনেই অবস্থিত ডায়াগনস্টিক সেন্টারের দালালদের পরিকল্পিত খুনের শিকার হন আমার ভাই।

আমরা হত্যাকারীদের অবিলম্বে বিচার দাবি করি।বিক্ষোভ-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু, মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল প্রমুখ।

এরপর প্রথম জানাজা শেষে বাবুল মোল্লার কফিনে দলীয় পাতাকা ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে মৃতদেহ নগরীর ২৭ নম্বর ওয়ার্ডে তার নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানিয়েছেন,

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে বিষয়টি নিয়ে আমাদের তদন্ত চলছে। প্রসঙ্গত, বুধবার (২৯ জুন) দুপুরে রোগী ধরা দালালদের সঙ্গে বাগবিতণ্ডার জের ধরে সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা গিয়াসউদ্দিন বাবুল মোল্লাকে ব্যাটারিচালিত অটোরিকশা দিয়ে চাপা দেয় দালালরা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *