কমিটি গঠনের ৫ মিনিটের মধ্যে দপ্তর সম্পাদকের পদত্যাগের ঘোষণা, জানা গেল বিস্তারিত

সংবাদ: দীর্ঘ ১৯ বছর পর গতকাল শুক্রবার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ১৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।

আর এই কমিটি ঘোষণার পাঁচ মিনিটের মধ্যেই দপ্তর সম্পাদকের দায়িত্ব পাওয়া সাবেক যুবলীগ নেতা সাফায়েত হোসেন ভুইয়া তার পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। এ বিষয়ে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি।

ঘটনার পর চলছে ব্যাপক আলোচনা। স্থানীয় সূত্র জানায়, ২০০৩ সালে উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটি হওয়ার পর পার হয় দীর্ঘ ১৯ বছর। এর মধ্যে সাধারণ সম্পাদক ছাড়াও কমিটির অনেকেই মৃত্যুবরণ করেছেন।

সম্প্রতি ত্রি-বার্ষিক সম্মেলনের বেশ কয়েকটি তারিখ নির্ধারণের পরও হয়নি সম্মেলন। এতে বিভিন্ন কানাঘুষা চলে দলের ভেতরে-বাইরে। এ অবস্থায় গতকাল শুক্রবার বহু কাঙ্ক্ষিত সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই দিন বিকেল সাড়ে ৪টায় স্থানীয় সরকারি কলেজ মাঠে জাঁকজমকপূর্ণ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,

সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য রেমন্ড আরেং, মারুফা আক্তার পপি ছাড়াও কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা। সম্মেলনে সভাপতি ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল। উদ্বোধক হিসেবে সভায় উপস্থিত থাকেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা।

এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় সম্মেলন শেষে সম্মেলনস্থলে কমিটি ঘোষণা না দিয়ে জেলা সার্কিট হাউসে গিয়ে দায়িত্বপ্রাপ্তরা রাত পৌনে ১০টার দিকে সাবেক এমপি ও কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুছ ছাত্তারকে সভাপতি ও ছাফির উদ্দিন আহম্মেদকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এ কমিটিতে দপ্তর সম্পাদকের দায়িত্ব পান সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা এবং বর্তমান কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে শক্তিশালী প্রার্থী সাফায়েত হোসেন ভুইয়া। তিনি কমিটি ঘোষণার পাঁচ মিনিটের মধ্যেই নিজের ফেসবুকে ওই পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। সেখানে তিনি পদত্যাগের পেছনে পারিবারিক কারণ উল্লেখ করেছেন। তবে তিনি বলেন, আমার কাছে মনে হয়েছে আমাকে অবমূল্যায়ন করা হয়েছে। তাই ওই পদে আমি যোগ্য নই। তাই স্বজ্ঞানে স্বেচ্ছায় পদত্যাগ করলাম। তিনি আরো বলেন, নতুন কমিটিতে বহিষ্কৃতদেরও স্থান দেওয়া হয়েছে, যা আদৌ কাম্য ছিল না।

Leave a Reply

Your email address will not be published.