এখনই অফিসের সময় কমছে কি না, জানালেন প্রতিমন্ত্রী

বিদ্যুৎ সংকট মোকাবিলায় বিভিন্ন উদ্যোগ নিয়েছে সরকার। ইতোমধ্যে এলাকাভিত্তিক লোডশেডিং, সপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ,

সরকারি অফিসে বিদ্যুতের ব্যবহার ২৫ শতাংশ এবং জ্বালানি খাতে বাজেট বরাদ্দের ২০ শতাংশ কমানোসহ বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে অফিসের সময় কমানোর বিষয়ে যে প্রস্তাব এসেছিল, সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে সচিবালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, সরকারি অফিসের সময় অন্তত দুই ঘণ্টা কমানোর যে প্রস্তাব ছিল, তা এখনই কমানো হচ্ছে না।

তিনি বলেন, সরকার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে, প্রয়োজন হলে অফিসের সময় কমানো হবে, অন্যথায় স্বাভাবিক নিয়মেই অফিস চলবে। এটি নির্ভর করছে পরিস্থিতির ওপর। অবস্থা বুঝে ব্যবস্থা।

ফরহাদ হোসেন বলেন, সরকারের নেওয়া উদ্যোগ যথার্থ। এ ব্যাপারে সবাইকে সজাগ ও সতর্ক হতে হবে। সবাইকে একটু বেশি সাশ্রয়ী হতে হবে। সারাদেশে প্রায় ১৫ লাখ সরকারি কর্মচারী আছেন। সবাই যদি নিজ নিজ অফিসে বিষয়টি ব্যবস্থাপনা করে চলেন, তাহলে এটি করা সম্ভব।

এর আগে গত ১৮ জুলাই প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সরকারি অফিসের সময় কমিয়ে ৯টা থেকে ৩টা করা হতে পারে। এ ছাড়া বাসা থেকেও অফিস করার পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.