তাদের প্রকাশ্যে সমর্থন দেবে বাংলাদেশ

সৌদি আরবে থাকা ২২ লাখের বেশি প্রবাসী বাংলাদেশির কল্যাণ বিবেচনায় গ্লোবাল এক্সপো ২০৩০-এ দেশটিকে প্রকাশ্যে সমর্থন দেওয়া হবে বলে

জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।বৃহস্পতিবার বিকালে ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলানের সঙ্গে

সৌজন্য সাক্ষাতের পর পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, গ্লোবাল এক্সপো ২০৩০-এ বাংলাদেশের সমর্থন চায় সৌদি আবর।

সৌদি বাদশাহ আমাদের চিঠি দিয়ে সমর্থন চেয়েছেন। দেশটিতে থাকা ২২ লাখের বেশি প্রবাসী বাংলাদেশির কল্যাণ বিবেচনায় আমরা ওই নির্বাচনে সৌদি আরবকে প্রকাশ্যে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এতে গ্লোবাল এক্সপো-২০৩০-এর সমর্থনপ্রত্যাশী ইতালিসহ অন্য দেশ নাখোশ হলেও বাংলাদেশ সৌদি আরবের প্রতি প্রকাশ্য সমর্থন অব্যাহত রাখবে।

চলতি বছরের মার্চে সৌদি আরব ওয়ার্ল্ড এক্সপো-২০৩০-এর বিষয়ে নিজের প্রার্থিতা ঘোষণা করেছে। সৌদি আরবসহ এখন পর্যন্ত রাশিয়া, ইতালি, দক্ষিণ কোরিয়া ও ইউক্রেন—এই পাঁচ দেশ ওয়ার্ল্ড এক্সপো-২০৩০-এর জন্য প্রার্থিতা ঘোষণা করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে তার দেশের প্রতি সমর্থনের জন্য সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.