দুই শরিক দলের সঙ্গে বিএনপির বৈঠক, জানা গেল সর্বশেষ তথ্য

রাজনীতি: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলমান সংলাপের অংশ হিসেবে সাম্যবাদী দল

ও ডেমোক্রেটিক লীগের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বৃহস্পতিবার (২১ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের শরিক এই দুই দলের সঙ্গে বৈঠক করেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন। বৈঠকে সাম্যবাদী দলের ৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল ইসলাম।

অন্য সদস্যরা হলেন, পলিট ব্যুরো সদস্য মোহাম্মদ সুরাইফুল ইসলাম মাহফুজ, সাইফ মাহমুদ জুয়েল, মেহবুব মিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য আজাদ রহমান, সামসুল হক ভুলু, নুর উদ্দিন ঢালী ও সুমন হাওলাদার।

ডিএলের নেতৃত্বে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি। অন্য সদস্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন, ইয়াহিয়া মুন্না, মৃদা মোহাম্মদ আল আমিন ও ওমর ফারুক।

সংলাপ শেষে মির্জা ফখরুল বলেন, আজকের দুটি বৈঠকে বর্তমান এ ফ্যাসিবাদী সরকারের দুঃশাসনের বিরুদ্ধে সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে যে সংলাপ শুরু করেছি তা মাঝখানে আমাদের কিছুদিন স্থগিত ছিল বন্যা ও ঈদের কারণে। আজ থেকে আবার তা শুরু করেছি। আজ কথা বলেছি বাংলাদেশ সাম্যবাদী দল এবং ডেমোক্রেটিক লীগের সঙ্গে।

তিনি আরও বলেন, গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্যে সকল রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তিদের ঐক্যবদ্ধ করে একটা আন্দোলন গড়ে তুলার প্রক্রিয়া শুরু করেছি। ইতিমধ্যে অনেক দলের সঙ্গে আলোচনা শেষ হয়েছে। অল্প দিনের মধ্যে এই আলোচনা শেষ করতে পারব। তারপর এই ফ্যাসিবাদী সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা এবং জনগণের একটি পার্লামেন্ট গঠন করার ব্যাপারে আন্দোলন করার বিষয়ে একমত হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *