ট্রেনের ছাদে যাত্রী তোলা নিয়ে যে নির্দেশনা দিল হাইকোর্ট

নিউজ ডেক্স: ট্রেনের ছাদে কোন যাত্রী নেয়া যাবে না বলে ঘোষণা করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ট্রেনের ছাদে কোনো যাত্রী পরিবহন করলে কর্তব্যরত কর্মকর্তাদের চাকরিচ্যুত করা হবে।

সেই সাথে টিকেট কালোবাজারি বন্ধ করতে ব্যার্থ হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেবে হাইকোর্ট। বৃহস্পতিবার (২১ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ ঘোষণা দেন।

আদালত থেকে বলা হয়েছে, ট্টেনের ছাদে আজ থেকে যাত্রী নেওয়া বন্ধ ঘোষণা করা হলো। ট্রেনের ছাদে যাত্রী নেওয়া বন্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে ও টিকিটের কালোবাজারি বন্ধে নেওয়া পদক্ষেপ ৩১ জুলাইয়ের মধ্যে জানাতে বলা হয়েছে। ওইদিন পরবর্তী আদেশ দেবেন আদালত।

এদিকে রেলের অব্যবস্থাপনা নিয়ে মহিউদ্দিন রনির অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে এ তথ্য জানায় রেলওয়ে কর্তৃপক্ষ। এদিকে ট্রেনের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগ তদন্তে

কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মহিউদ্দিন রনির অবস্থান বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট। বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ছয় দফা দাবিতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ৭ জুলাই থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন এই শিক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published.