অমানবিক ভাবে ৩ ঘণ্টা ধরে ভারতের বিমানবন্দরে যে কারণে আটকে আছে বাংলাদেশিরা

অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলো বিমানের বিজি-৩৯৬ ফ্লাইট। কলকাতা বিমানবন্দর থেকে উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে বিমানটিতে দেখা দেয়

কারিগরি ত্রুটি, বন্ধ হয়ে যায় এসিসহ বিদ্যুৎ সরবরাহ। তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন যাত্রী। এসময় দরজাও খোলা যাচ্ছিল না। ৪ ঘণ্টা পর কারিগরি ত্রুটির সারিয়ে উড়াল দেয় বিমানটি।

রাত দেড়টার দিকে পৌঁছায় শাহজালাল বিমানবন্দরে। সোমবার (১৮ জুলাই) স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা

ছিল বিমানের বিজি-৩৯৬ ফ্লাইটটির। কিন্তু পরপর দুবার টেকঅফের চেষ্টা করেও উড্ডয়নে ব্যর্থ হন পাইলট। এসময় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। এর মধ্যেই বন্ধ হয়ে যায় এসি। গরমে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন।

তাদের নিতে অ্যাম্বুলেন্স এলেও বৈদ্যুতিক সমস্যার কারণে খোলা যায়নি বিমানের দরজা। এতে আরও আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। এই রুদ্ধশ্বাস অবস্থা চলে প্রায় ৪ ঘণ্টা। অবশেষে কারিগরি ত্রুটি সারিয়ে স্থানীয় সময় ১২টা ৩৬ মিনিটে ফ্লাইটটি কলকাতা ছাড়ে। ঢাকায় পৌঁছায় রাত ১টা ৩৪ মিনিটে। এবিষয়ে বিমান কর্তৃপক্ষের তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.