পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা, আটক ১

পদ্মা সেতু উদ্বোধনে শুকরিয়া আদায় করে শেখ হাসিনা বলেন, এ সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহা-কংক্রিটের

একটি অবকাঠামো নয়, এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক।

এ সেতু বাংলাদেশের জনগণের। এদিকে পদ্মা সেতুতে নাশকতার চেষ্টার অভিযোগে একজনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন

পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। বৃহস্পতিবার (৩০ জুন) সিটিটিসি প্রধান

মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পদ্মা সেতুতে নাশকতার চেষ্টার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

আরোও পড়ুন: যুক্তরাষ্ট্র বা বাংলাদেশ কোনো দেশই একেবারে নিখুঁত নয় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। বুধবার (২৯ জুন) ঢাকায় যুক্তরাষ্ট্রের ২৪৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে মার্কিন দূতাবাস আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমাদের দুই দেশের কোনোটিই একেবারে নিখুঁত নয়। আমেরিকার প্রতিষ্ঠাতারা আরও নিখুঁত একটি ঐক্যতা গড়ে তোলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। আমরা আমেরিকানরা এই চ্যালেঞ্জটিকেও গুরুত্বের সঙ্গে নিই, যখন আমাদের গণতন্ত্রের দুর্বলতাগুলোকে মোকাবিলা করি। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনের সময়টিতে, আমরা রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে জন্ম নেওয়া আরেকটি (বাংলাদেশ) দেশের প্রতি শ্রদ্ধা জানাই। পিটার হাস বলেন, আমরা শ্রদ্ধা জানাই এমন একটি দেশকে (বাংলাদেশ) যেটি অনেক প্রতিকূলতা জয় করে এসেছে। ভবিষ্যত বাংলাদেশের জন্য কী বয়ে আনবে এবং বাংলাদেশ ভবিষ্যতের জন্য কি নিয়ে আসবে সেই প্রত্যাশায় আমরা অপেক্ষা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *