ত্রাণের টাকায় পদ্মা সেতু ভ্রমণের স্ট্যাটাস দিয়ে পদ হারালেন যুবলীগ নেতা

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহসিন খন্দকার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে পদ হারিয়েছেন।

গতকাল রোববার (১৭ জুলাই) রাতে জেলা যুবলীগের দপ্তর সম্পাদক রিটন রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মহসিন খন্দকারকে দল থেকে বহিষ্কারের কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা যুবলীগের সভাপতি শাহনুর ইসলাম ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস এক যুক্ত বিবৃতিতে নিজ ফেসবুক আইডি থেকে লাইভ ও স্ট্যাটাসে বিভ্রান্তিমূলক,

মিথ্যা ও বানোয়াট বক্তব্য দিয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে এবং তার বিরুদ্ধে রাষ্ট্র ও সমাজবিরোধী একাধিক মামলা থাকায় সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ইতোমধ্যে তাকে চূড়ান্ত বহিষ্কার করতে কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

এ বিষয়ে বহিষ্কৃত সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহসিন খন্দকার বলেন, সিলেটে বন্যা শুরু হওয়ার পর শহরের মধ্যপাড়ায় আওয়ামী লীগ নেতা খোকনের বাড়িতে যুবলীগের সভা হয়।

সেখানে বন্যার্তদের ত্রাণ বিতরণের জন্য উপস্থিতদের কাছে সহায়তা চাওয়া হয়। আমাকে ১০ হাজার টাকা দিতে বলা হলে আমি ৫ হাজার টাকা দিতে রাজি হয়। তারা টাকা নিলেও ত্রাণ দেয়নি। এমন অবস্থায় আমি সুহিলপুর ইউপির কিছু এলাকায় বন্যা কবলিতদের ত্রাণ দিতে বলি। প্রয়োজনে আমি আরও ১৫-২০ হাজার টাকা দিতে চাই। কিন্তু তারা কোনো প্রকার ত্রাণ বিতরণ না করে মাছিহাতা ইউনিয়নের সম্মেলনের দিন পদ্মা সেতু দেখতে গেলেন। সংসদ সদস্যের প্রোগ্রামের দিন তারা দলীয় বিশৃঙ্খলতা করতে ওই টাকা নিয়ে পদ্মা সেতু দেখতে গেলেন।

তবে মহসিন খন্দকারের অভিযোগ অস্বীকার করে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস বলেন, ত্রাণের টাকায় পদ্মা সেতু দেখতে যাওয়া হয়নি। জেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুল আলম খোকনের উদ্যোগে পদ্মা সেতু দেখতে যাওয়া হয়েছে। তিনি পৌরসভার মেয়র নির্বাচন করবেন, তাই সেই সফরে বিশেষ করে পৌর এলাকার নেতাকর্মীরা ছিলেন।

তিনি আরও বলেন, মহসিন খন্দকার ৫ হাজার টাকা বন্যার্তদের ত্রাণের জন্য দিয়েছেন। ঈদের কারণে ব্যস্ততায় তা দিতে না পারায় সেই টাকা তাকে ফেরত দিতে চেয়েছিলাম। কিন্তু সে জানালো তার এলাকায় কিছু ত্রাণ দিতে। প্রয়োজনে আরও ১৫-২০ হাজার টাকা সে দেবে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় এবং রাষ্ট্র ও সমাজবিরোধী একাধিক মামলা থাকায় তাকে বহিষ্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.