বাড়ছে পানি, ফের দীর্ঘস্থায়ী বন্যার শঙ্কা- বন্যা পরিস্থিতি সম্পর্কে জেনে নিন বিস্তারিত

সংবাদ: টানা তৃতীয় দফা বন্যার ধকল সইতে না সইতে আবারও বাড়ছে সুনামগঞ্জের নদ-নদীর পানি৷ নিম্নাঞ্চলের পানি এখনো না কমলেও আবার নতুন করে বাড়তে শুরু করেছে পাহাড়ি ঢলের পানি।

এতে সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি অবনতি ও দীর্ঘস্থায়ী হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ৯টা পর্যন্ত সুরমা নদীর পানি ১০

সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার মাত্র ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১৮৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে বন্যার পানি ধীর গতিতে কমায় এখনও অনেকের ঘরবাড়ি থেকে পানি নামেনি। ফলে আশ্রয়কেন্দ্র থেকে মানুষ বাড়ি ফিরতে পারেনি। এরমধ্যে বুধবার

থেকে আবারও পানি বৃদ্ধি পাওয়ায় নিচু এলাকা নতুন করে প্লাবিত হওয়ার আশংকা দেখা দিয়েছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা করছেন নদীর তীর ও নিচু এলাকার লোকজন।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম জানিয়েছেন, সুনামগঞ্জ ও মেঘালয় পাহাড়ে বৃষ্টিপাত হওয়ায় সুনামগঞ্জের সুরমাসহ অন্যান্য নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। তবে এখনও সুরমা নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.