গ্রামীণফোনের পর এবার রবি-এয়ারটেল ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের পর এবার রবি ও এয়ারটেলের গ্রাহকদের সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করতে হবে।

রবি তাদের এ নতুন সিদ্ধান্ত এসএমএস করে গ্রাহকদের জানিয়ে দিচ্ছে। এর আগে রবি ও এয়ারটেলে সর্বনিম্ন ১০ টাকা রিচার্জ করা যেত। রবি জানিয়েছে,

শুধু রিচার্জের ক্ষেত্রেই তাদের এ সিদ্ধান্ত। তবে ২০ টাকার নিচে যেসব অফার রবি বা এয়ারটেলের আছে, তা অব্যাহত থাকবে। রবি আজিয়াটা লিমিটেডের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার

সাহেদ আলম বলেন, রবির যে কোনো পণ্য-সেবার মূল্য মূলত গ্রাহকের চাহিদা এবং বাজার প্রতিযোগিতার ওপর নির্ভর করে। মোবাইল টপ-আপ অথবা রিচার্জের সর্বনিম্ন সীমা ২০ টাকা নির্ধারণের বিষয়টিও সে ধারাবাহিকতায় নেওয়া হয়েছে।

এর আগে আরেক মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনও এ মাসের শুরুতে তাদের সর্বনিম্ন রিচার্জ ২০ টাকা করেছে।

এদিকে দেশের তিন মোবাইল ফোন অপারেটরের কাছ থেকে প্রশাসনিক জরিমানা বাবদ ২ কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা আদায় করা হয়েছে। বিটিআরসি জানায়, অবৈধ ভিওআইপি কার্যক্রমে সিম ব্যবহৃত হওয়ায় প্রশাসনিক জরিমানা বাবদ তিন মোবাইল অপারেটর গ্রামীণফোন, বাংলালিংক ও রবিকে জরিমানা করা হয়েছে।

রবি আজিয়াটা লিমিটেডের কাছ থেকে ২ কোটি ১০ লাখ টাকা, গ্রামীণফোনের কাছ থেকে ৫২ লাখ ৫০ হাজার টাকা এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের কাছ থেকে ১৫ লাখ ৭৫ হাজার টাকাসহ সর্বমোট ২ কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা আদায় করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

Leave a Reply

Your email address will not be published.