এবার রবি-এয়ারটেল গ্রাহক দের জন্য দুঃসংবাদ

মাত্র কয়েকদিন আগেই মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন এক ঘোষণায় জানায়,

তাদের গ্রাহকরা ২০ টাকার কম রিচার্জ করতে পারবে না। প্রোডাক্টের (পণ্য) সরলীকরণ করতেই রিচার্জে এমন পরিমাণ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে অপারেটরটি।

গ্রামীণফোনের পরে এবার আরও দুই মোবাইল অপারেটর কোম্পানি রবি ও এয়ারটেল তাদের সর্বনিম্ন রিচার্জ ফি বাড়িয়েছে। আগে সর্বনিম্ন রিচার্জ ফি ১০ টাকা থাকলেও, এবার তা বাড়িয়ে ২০ টাকা করা হয়েছে।

কোম্পানিটির পক্ষ থেকে গ্রাহকদের ক্ষুদেবার্তার (এসএমএস) মাধ্যমে জানানো হয়েছে, সিম সচল রাখতে ও রিচার্জ করতে আগে ১০ টাকা সর্বনিম্ন রিচার্জ ফি লাগলেও, চলতি মাসের ১৬ তারিখ থেকে তা বাড়িয়ে ২০ টাকা করা হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান সুব্রত আয় মিত্র বলেন, ‘এটা কোম্পানিগুলোর নিজস্ব ব্যবসায়িক নীতিনির্ধারণের আওতাভুক্ত।

তারা চাইলে এমনটা করতে পারেন।’ তিনি বলেন, ‘অপারেটরদের দেয়া বিভিন্ন প্যাকেজ ও অভ্যন্তরীণ ব্যাপারে বিটিআরসি হস্তক্ষেপ করে না। এক্ষেত্রে এটি কোম্পানিগুলোর নিজস্ব সিদ্ধান্ত।’এর আগে চলতি মাসের শুরুতে গ্রামীণফোন তাদের রিচার্জ লিমিট বাড়িয়ে ১০ টাকা থেকে ২০ টাকা করে। যদিও অপারেটর কোম্পানিটি এখন পর্যন্ত তাদের ১৬ টাকা ও ১৪ টাকার মিনিট ক্রয়ের প্যাকেজটি চালু রেখেছে।

Leave a Reply

Your email address will not be published.