ফেসবুকে পোস্ট দেখে ক্যানসারে আক্রান্ত রোগীকে রক্ত দিলেন এমপি

ফেসবুকে পোস্ট দেখে ক্যানসার আক্রান্ত নারীকে রক্ত দিলেন ময়মনসিংহ-৯ (নান্দাইল)

আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন। বুধবার (১৩ জুলাই) দুপুরে নান্দাইল উপজেলা স্বাস্থ্য

কমপ্লেক্সে পারভীন আক্তার নামের এক রোগীকে এক ব্যাগ বি-পজিটিভ রক্ত দান করেন তিনি। পারভীন আক্তার

উপজেলার শেরপুর ইউনিয়নের রাজাবাড়িয়া গ্রামের মো. কবির মিয়ার স্ত্রী। তিনি ছয় বছর ধরে জটিল এ রোগে ভুগছেন।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহমুদুর রশিদ বলেন, আনোয়ারুল আবেদীন খান তুহিন নিয়মিত রক্ত দান করেন।

আজও তিনি ক্যানসার আক্রান্ত পারভীন আক্তারকে রক্ত দান করেছেন। পারভীন আক্তার দীর্ঘদিন ধরে ক্যানসার আক্রান্ত। নিয়মিত তাক রক্ত দিতে হয়।

রোগীর স্বজনরা জানান, মঙ্গলবার (১২ জুলাই) সকালে ‘ফাহমিদ আহমেদ’ নামের একটি আইডি থেকে ক্যানসার আক্রান্ত একজন রোগীর জন্য বি-পজিটিভ এক ব্যাগ রক্ত প্রয়োজন লিখে পোস্ট দেওয়া হয়। বিষয়টি এমপির চোখে পড়লে কমেন্টে তিনি রক্ত দিতে চান বলে জানান। পরে নিজেই বিষয়টি খোঁজখবর নিয়ে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গিয়ে হাজির হন। হাসপাতালে গিয়ে তিনি ওই নারীকে এক ব্যাগ বি-পজিটিভ রক্ত দান করেন।

পারভীন আক্তারের স্বামী কবির মিয়া বলেন, ছয় বছর ধরে ক্যানসার আক্রান্ত পারভীন। স্ত্রীর চিকিৎসার ব্যয় মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছি। গত বেশ কয়েক দিন ধরেই চিকিৎসক জানান দ্রুত এক ব্যাগ রক্ত লাগবে। অবশেষে এক আত্মীয়ের ফেসবুকে পোস্ট দিলে কয়েক সেকেন্ডের মধ্যেই সাড়া দেন এমপি মহোদয়।

এ বিষয়ে আনোয়ারুল আবেদীন খান তুহিন জাগো নিউজকে বলেন, ফেসবুকে পোস্ট দেখে রোগীকে রক্ত দেওয়ার সিদ্ধান্ত নেই। যেহেতু আমি এলাকায় আছি আমার এলাকার একজন অসহায় গরিব মানুষের রক্ত প্রয়োজন। জনপ্রতিনিধি হিসেবে আমারই তো সবার আগে এগিয়ে আসা প্রয়োজন। তাই আমি রক্ত দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published.