বারবার ভোট দেওয়ায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা : প্রধানমন্ত্রী

রাজনীতি: দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণ বারবার ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছে।

আজ বুধবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

দীর্ঘ সময় ক্ষমতায় থাকার ফলে বাংলাদেশের মানুষের জন্য এই গৌরবটা আমরা বয়ে আনতে পেরেছি। নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে বিগত ১৩ বছরে বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছি। গ্রামীণ অর্থনীতির ওপর আমরা জোর দিয়েছি।

তিনি বলেন, সরকারের নেওয়া পদক্ষেপের ফলে করোনাকালে গ্রামীণ অর্থনীতি ঘুরে দাঁড়ায় এবং গ্রাম থেকে শহরে আসার প্রবণতা কমে যায়। বরং শহর থেকে মানুষ গ্রামে চলে যায়। কারণ গ্রামের অর্থনীতি ও পরিবেশ অনেক ভালো ছিল।

‘করোনাকালে সব থেকে কৃষি খাতের ওপর জোর দিয়েছি’ উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের খাদ্য উৎপাদন যাতে নিশ্চিত থাকে। কাজেই কৃষি খাতের উৎপাদন স্বাভাবিক ছিল। শিল্প খাত যাতে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে ঘুরে দাঁড়িয়েছে। ‘

তিনি আরো বলেন, ‘মানুষের জীবন-জীবিকার যতটুকু সুবিধা দেওয়া সেটা আমরা দিতে সক্ষম হয়েছি। আমরা চাই আমাদের দেশটা এগিয়ে যাক। ভবিষ্যতে যদি বাংলাদেশ কোনো সংকটে পড়ে, আমি এটুকু কথা দিতে পারি, আওয়ামী লীগ একইভাবে মানুষের পাশে থাকবে। ‘

সংসদ নেতা বলেন, ‘করোনাটা যখন কমে গেছে আমাদের আমদানি বেড়েছে। এই আমদানি নিয়ে অনেকে অনেক কথা বলেছেন। আমরা বেশির ভাগই ক্যাপিটাল মেশিনারিজ আমদানি করেছি। এগুলো স্থাপন ও চালু হলে দেশ লাভবান হবে। এটা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। এটা করতে গিয়ে হয়তো আমাদের ডলারে কিছুটা টান পড়েছে; কিন্তু সেটা এখনো আশঙ্কাজনক কোনো বিষয় নয়। ‘ মুদ্রা বিনিময় হার স্থিতিশীল রাখার জন্য আমরা সব পদক্ষেপ নিয়েছি বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.