হঠাৎ যুক্তরাজ্য গেলেন বিমান বাহিনীপ্রধান

সাত দিনের সরকারি সফরে যুক্তরাজ্য গেছেন বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। এ সময় তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার স্ত্রী এবং দুজন কর্মকর্তা।

রবিবার (১০ জুলাই) তিনি যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছাড়েন। আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদফতর-আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাজ্যের চিফ অব দ্য এয়ার স্টাফ, রয়্যাল এয়ার ফোর্স এয়ার চিফ মার্শাল স্যার মাইক উইগস্টনের আমন্ত্রণে তিনি এ সফরে যান। যুক্তরাজ্য সফরের সময় বিমান বাহিনী প্রধান হারকিউলিস সি-১৩০ বিমানের

রক্ষণাবেক্ষণ, পরিবর্তন ও সংস্কার প্রতিষ্ঠান ‘মার্শাল অ্যারোস্পেস ফ্যাসিলিটি’ পরিদর্শন করবেন। এরপর তিনি রয়্যাল এয়ার ফোর্স আয়োজিত লন্ডনের স্যাভয় প্লেসে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল এয়ার চিফ কনফারেন্স’-এ যোগদান করবেন।

কনফারেন্সে পরিচালনগত সমন্বয়, প্রযুক্তিগত পরিবর্তন, ডিজিটাল তথ্য ও দক্ষতা বিষয়ক গুরুত্বপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানরা কনফারেন্সে যোগদান করবেন। এছাড়াও তিনি রয়্যাল এয়ার ফোর্সের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আরএএফ

ফেয়ারফোর্ডে অনুষ্ঠিতব্য পৃথিবীর সবচেয়ে বড় এয়ার শো ‘রয়্যাল ইন্টারন্যাশনাল এয়ার ট্যাটু-২০২২’ তে যোগদান করবেন। সবশেষে বিমান বাহিনী প্রধান লন্ডনের ফার্নবোরো শহরে অনুষ্ঠিতব্য ‘ফার্নবোরো ইন্টারন্যাশনাল এয়ার শো-২০২২’ পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে; যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে। ২০ জুলাই দেশে ফিরেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *