আজ ঈদের ২য় দিন প্রধানমন্ত্রীর নামে কোরবানি দেবেন হতদরিদ্র মোজাম্মেল- কারন জানালেন…

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার হতদরিদ্র মোজাম্মেল হক আকন্দ। গত বছরের মতো এবারও প্রধানমন্ত্রীর নামে ছাগল কোরবানি দেবেন তিনি।

আজ সোমবার (১১ জুলাই) ঈদের দ্বিতীয় দিন সকালে ষষ্ঠবারের মতো উপজেলার গড্ডিমারী গ্রামে ছাগল কোরবানি দেবেন তিনি। জানা গেছে, কৃষক আকন্দ

হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী গ্রামের মৃত কেরামত আলী আকন্দের ছেলে। ২০১৫ সালে উপজেলায় তিস্তা নদীর গর্ভে জায়গা জমি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন মোজাম্মেল হক আকন্দ।

তখন তিনি কোনো উপায় না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্যের আবেদন করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ হাজার টাকা অনুদান দেন তাকে।

অনুদানের ১৭ হাজার টাকায় ঘরবাড়ি মেরামতের কাজে লাগান আকন্দ। বাকি ৩ হাজার টাকা দিয়ে একটি ছাগল কেনেন। এরপর তাকে পেছনে তাকাতে হয়নি। এখন ছোটবড় মোট ১১টি ছাগল রয়েছে তার। ছাগল বিক্রির টাকায় একটি গরুও কেনেন তিনি। এরপর থেকে প্রধানমন্ত্রীর নামে ছাগল কোরবানি দিয়ে থাকেন আকন্দ।

মোজাম্মেল হক আকন্দ বলেন, প্রতি বছরের ন্যায় এবারও ষষ্ঠবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে পালিত একটি ছাগল কোরবানি করব। বিপদে প্রধানমন্ত্রী আমার পত্রের সাড়া দিয়েছে, তাই আমি নিয়ত করেছি প্রতিবছর একটি করে ছাগল কোরবানি করব।প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকায় একটি ছাগল কিনে স্বাবলম্বী হন তিনি এলাকা বাসী জানান গত কয়েক বছর থেকে পালিত ছাগল কুরবানি দিয়ে যাচ্ছেন আকন্দ।

Leave a Reply

Your email address will not be published.