মেয়েদের নিজস্ব কোন চুলের ঘ্রান নেই! যেটা থাকে সেটা শ্যাম্পুর স্মেল। কিছু ছেলেরা কেন বলে

সংগ্রহীত মেয়েদের নিজস্ব কোন চুলের ঘ্রান নেই! যেটা থাকে সেটা শ্যাম্পুর স্মেল। ঘুমালে সব মেয়েকে সুন্দর লাগে! এটা কিছু ছেলেরা কেন বলে আমার জানা নাই।

ঘুমালে সবার মুখ তৈলাক্ত, ফুলে থাকে। নিজের চেহারাই তখন নিজের ভালো লাগে না। এটাই বাস্তব। সিল্কি চুল Fresh Look চোখে কাজল গোলাপী ঠোট। এমন রুপেই ছেলেরা মেয়েদেরকে কল্পনা করে। But Trust Me কিন্থু আমাকে বিশ্বাস করেন

বাস্তবে সবসময় এমন পরিপাটি হওয়ার সময় থাকে না। থাকলেও অতটা ইচ্ছে করে না। মেয়েদের শরীর কোন ফুলের বাগান না, যে সুরভিত Smell ঘ্রান থাকবে।

মেয়েদেরও ঘাম হয়, ঘেমে একাকার হতে হয় ঘামে, ক্লান্তিতে, চিন্তায় মুখ কালো হয়ে থাকে। পরিপাটি হয়ে হয়তো ৩/৪ ঘন্টা থাকা যায়। কিন্তু সব মেয়েই সাধারণভাবে থাকতে পছন্দ করে। আপনারা কল্পনাতে সবসময়, একটা পুতুলকে চিন্তা করেন।

তারপর যখন বাস্তবে আর তাকে সেভাবে পান না, তখন আর তাকে ভালো লাগে না। সাধারনভাবে চিন্তা করুন। যে যেমন তাকে সেভাবে ভালোবসুন।

তাহলে চলুন এবার জেনে নেই সুন্দর ও স্বাস্থোজ্জ্বল চুলের জন্য কার্যকরী টিপস। ১) চুল সুরক্ষিত রাখুন সবসময় চেষ্টা করা উচিত চুলকে সূর্যের আলো, রোদ, বৃষ্টি থেকে সুরক্ষিত রাখার। সূর্যের কড়া রোদ, তাপ, ধুলোবালি ইত্যাদি চুলের দুর্দশা ডেকে আনে। ধীরে ধীরে এরা জমাট বাঁধা শুরু করে চুলের গোড়াতে এবং ফলাফল স্বরূপ শুরু হয় চুল পড়া। তাই এ ঝামেলা গুলো থেকে রেহাই পেতে খোলা আকাশের নিচে রোদ কিংবা বৃষ্টিতে চলাচলের সময় ছাতা অথবা ক্যাপ পড়া উচিত। এমনকি কাপড় কিংবা ওড়না দিয়ে ঢেকে রাখলেও অনেকাংশেই চুল সুরক্ষিত রাখা সম্ভব।

২) ভেজা চুলকে সাবধানে ট্রিট করুনঃ ভেজা চুল সবথেকে ভঙ্গুর অবস্থায় থাকে। ভেজা অবস্থায় থাকাকালীন সময়ে চুলের গোড়া থেকে চুল ভেঙে যাওয়া সবচেয়ে সহজ তাই শ্যাম্পু করার সময় চুলে বেশি চাপ প্রয়োগ করা উচিত নয়। এছাড়াও গোসলের পরপরই চুলে চিরুনি ব্যবহার থেকে বিরত থাকা উচিত।

৩) সঠিকভাবে শ্যাম্পু করুনঃ বাইরে বের হলে চুলে প্রচুর ধুলোবালু আর ময়লা চুলে জমে থাকে। তাই, চুল পরিষ্কারের জন্য চুলের ধরন বুঝে ভালো মানের শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। শ্যাম্পু করার সময় ভালো করে মাসাজ করে শ্যাম্পু করুন। চুলে বেশি ময়লা থাকলে দুইবার শ্যাম্পু করুন। সপ্তাহে ৩/৪ দিন ভালো শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন।

Leave a Reply

Your email address will not be published.