পেটের চর্বি আর গালের দাগগুলো দেখে যে আফসোস করে তাকে জানিও! হাতাকাটা ব্লাউজ পরা দেখে যে যুবক!

জান্নাতুল নাইম প্রিয়া লিখেছেনঃ তোমার হাতাকাটা ব্লাউজ পরা দেখে প্রেমে পড়েছে যে যুবক দুদিন পরেই তার মুহুর্মুহু খবরদারি দেখলে বুঝবে ওটা প্রেম নয়! তোমার সাহসী কথাবার্তা আর

মুক্ত জীবন দেখে প্রেমে পড়ে যে তোমার জন্য সোনার খাঁচা তৈরি করে তাকে বলে দিও- ওটা প্রেম নয়! তোমার পেটের চর্বি আর গালের দাগগুলো দেখে যে আফসোস করে তাকে জানিও, তুমি চাহিদা পূরণের ব্যাবসা করো না।

প্রেম শব্দটা সহজ, কিন্তু প্রেম হওয়াটা ততোটাই কঠিন, যতটা পথ গেলে প্রেমিক মেলেনা! ওকে বলে দিও- প্রেম আর প্রতারণা একসূত্রে গাঁথা, কিন্তু এক নয়। শাসক আর প্রেমিক যেমন এক নয়!

মেয়ে, তোমার রক্ষাকারী তুমি নিজে। বলে দাও নিরাপত্তারক্ষীর প্রয়োজন নেই তোমার। তোমার দরকার নিশ্বাস ফেলার ভূমি! সোনার খাঁচার হীরের আংটিবদলের প্রেম ভুলে যাও তুমি।

নাহয় একটি সুতোর শাড়ি গায়ে জড়িয়েই মুক্ত হও এখনি! সেই যুবক প্রেমে পড়ুক তোর,যার চোখে খেলা করে আলোকিত ভোর

এমন পোস্টে বেশ সাপোর্ট এসেছে একজন লিখেছেনঃ প্রেম নিয়ে বিস্তর জ্ঞান লাভ করিলাম। এখন থেকে ইহাই ফলো করিবো, তবুও যদি জোটে! অন্য একজন কমেন্ট করেছেনঃ প্রেম প্রেম করে এত আহাজারি কেন? প্রেম তো আর কাম-গন্ধহীন নয়।

রজকিনীর প্রেম নিকষিত হেম কামগন্ধ নাহি তাতে!” এগুলো বাজে কথা। প্রেম প্রেম বলে যারা হেঁদিয়ে মরে তারা আসলে কী চায় নিজেরাই জানে না। রিপ্রোডাকশন, ইভুলিউশন, ন্যাচারেল সিলেকশন যতটা না চেতনায় থাকে তার থেকে ঢের বেশি থাকে অবচেতনে। নিজের পায়ে দাঁড়াও, নিজে আর্ন কর, নিজের রুটি নিজে জোগার কর; এটি হচ্ছে মেয়েদের ফার্স্ট প্রায়োরিটি, প্রেমটেম হচ্ছে সেকেন্ড প্রায়োরিটি। দিনরাত প্রেমপ্রেম করার কোন মানে হয় না। আচ্ছা, আজকালকার ছেলেরা কিন্তু প্রেমপিরীত নিয়ে তো এত মাথা ঘামায় না। আধুনিক শিক্ষিত মেয়েদের মুখে এসব আদিখ্যেতা দেখছি, এটি আসলে পরগাছা হয়ে বেঁচে থাকার গোপন আকুতি।

Leave a Reply

Your email address will not be published.