ছবি যখন কথা বলে! বিষয়টি একবার ভেবে দেখেছেন কি?

আলোচিত: ঈদ একটি আরবি শব্দ। ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই খুশি। প্রতিবছর আনন্দের বার্তা নিয়ে ফিরে আসে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা।

সমগ্র মুসলিম জাতির জন্য দিন দুটি বিশেষ মর্যাদায় আসীন।ঈদের আনন্দের মহিমায় যুক্ত হয় সকল শ্রেণি—পেশার মানুষ। তবে পবিত্র ঈদুল আযহা অর্থাৎ কুরবানীর ঈদ নিয়ে মুসলমানদের মধ্যে আগ্রহ থাকে বেশি।

এদিন মহান আল্লাহ তায়ালার উদ্দেশ্যে পশুর কুরবানী দিয়ে থাকেন মুসলমানরা। তবে এই কুরবানী নিয়েও ইসলামের রয়েছে বিভিন্ন নিয়ম। কুরবানী দেওয়ার ক্ষেত্রে যে বিষয়টি

বেশি পরিমাণে গুরুত্ব দেওয়া হয় সেটি হচ্ছে নিয়ত। নিয়ত ঠিক না থাকলে কখনো কুরবানী হয় না, শুধু মাংস খাওয়া হয়। এ দিকে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ব্যাপক ঘুরে বেড়াচ্ছে।

ভাইরাল সেই ছবিতে দেখা যাচ্ছে, একটি ট্রাকে করে গরু ও ফ্রিজ নিয়ে যাচ্ছেন কেউ একজন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে নেটিজেনরা লিখেছেন, ছবি যখন কথা বলে! কুরবানি দেওয়ার আগে অবশ্যই নিয়ত ঠিক করে নিতে হবে!

শুধু মাত্র মাংস খাওয়ার জন্য কুরবানী দেওয়া কখনোই একজন মুসলমানের কাম্য নয়। কুরবানী দেওয়ার আগে অবশ্যই নিয়ত করে নেওয়া উচিত যে, এই কুরবানি শুধুমাত্র আল্লাহ তায়ালা সন্তুষ্ট লাভের জন্য। মহান আল্লাহ তাআলা আমাদের সবাইকে সঠিক নিয়মে কুরবানী দেওয়ার তৌফিক দান করুক আমিন।

Leave a Reply

Your email address will not be published.