১০ লাখ বানভাসি পরিবারে ত্রাণ পৌঁছে দিয়েছে বিএনপি

এখন পর্যন্ত সাড়ে ১০ লাখ বানভাসি পরিবারের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে বিএনপি।

আজ শুক্রবার বিকেলে গুলশান কার্যালয়ে বিভিন্ন জেলার পক্ষ থেকে দলের ত্রাণ তহবিলে অর্থ গ্রহণের এক অনুষ্ঠানে দলের ত্রাণ কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু একথা জানান।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেট-সুনামগঞ্জসহ বন্যাকবলিত এলাকায় এখন পর্যন্ত সাড়ে ১০ লাখ বানভাসি পরিবারকে আমরা রিলিফ দিয়েছি। এই রিলিফ দেওয়া অব্যাহত রয়েছে।

এই রিলিফ আমরা সংগ্রহ করেছি প্রত্যেকটা জেলা ও ইউনিটের নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছ থেকে। অনেক সাধারণ মানুষও আমাদের টাকা দিয়েছে।

জনগণের কাছ থেকে টাকা নিয়ে আমরা বন্যার্তদের কাছে পৌঁছে দিয়েছি। এই দুর্যোগে বিএনপি প্রমাণ করেছে বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে আছে এবং জনগণের পাশে থাকবে।

সরকারের নানা নিপীড়ন-নির্যাতনের মধ্যে বিএনপির নেতাকর্মী দলের জন্য কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, এত নিপীড়নের মধ্যেও তৃণমূলে আমাদের সংগঠন আছে। বিএনপি বেঁচে আছে, কর্মীরা মামলা-মোকাদ্দমা মাথায় নিয়ে কাজ করছে। আর সরকারি দলের কোনো সংগঠন নাই। তাদের আছে পুলিশ, কিছু আমলা, কিছু ডিসি, কিছু ওসি আর কিছু হাতুড়ি বাহিনী আছে।

জেলা ও মহানগরের পক্ষে যথাক্রমে ঢাকা মহানগর উত্তরের আমিনুল হক, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামাল, ঢাকা জেলার দেওয়ান মো. সালাহউদ্দিন, খন্দকার আবু আশফাক, গাজীপুর মহানগরে সালাহউদ্দিন সরকার, সোহরাব উদ্দিন, নারায়গঞ্জ জেলার মামুন মাহমুদ, মহানগরের সাখাওয়াত হোসেন, আওলাদ হোসেন এবং ঢাকা জেলা যুব দলের রেজাউল কবির পল, সাবেক মন্ত্রী প্রয়াত আবদুল মান্নানের কন্যা ব্যারিস্টার মেহনাজ মান্নান দলের ত্রাণ তহবিলে অর্থ প্রদান করেন।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী অ্যানি বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published.