আনন্দ নেই বিএনপি নেতাদের মনে, জানালেন কারণ

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা রোববার (১০ জুলাই)। এবারও ঈদুল আজহাতেও আনন্দ নেই বিএনপি নেতাদের মনে।

দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাসায় অনেকটা অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। যার কারণে নেতা-কর্মীরা তার সাক্ষাৎ পাচ্ছেন না। প্রতি বছরের

মতো চট্টগ্রামের বিএনপির নেতারা নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করবেন। ঈদ উপলক্ষে গ্রাম এবং শহরের বাসা-বাড়িতে তাঁরা দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী নগরের কাট্টলীর বাড়িতে ঈদের নামাজ আদায় করে গরু কোরবানি দিবেন। সন্ধ্যায় নগরের মেহেদীবাগস্থ বাসায় দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান নগরের জমিয়তুল ফালাহ মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করবেন।

ঈদের দিন রাউজান উপজেলায় গ্রামের বাড়িতে ও ঈদের পরদিন নগরের কাজির দেউড়ি ভিআইপি টাওয়ারের বাসায় তিনি কোরবানি দেওয়ার পরিকল্পনা রয়েছে। বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দীন নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করবেন। নামাজ শেষে গ্রামের বাড়ি হাটহাজারীর মীর বাড়িতে যাবেন। সেখানে মা-বাবা ও আত্মীয়-স্বজনের কবর জেয়ারত শেষে কোরবানি দিবেন। সন্ধ্যায় নগরের চট্টেশ্বরী রোডের বাসায় দলের নেতাকর্মীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। চট্টগ্রাম বিভাগীয় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম নগরের মাদারবাড়ি জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। বাসায় গরু কোরবানি দিবেন। ঈদের দিন বিকেলে বাসায় দলের নেতাকর্মীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নগরের বাটালী রোডের বাসভবনে তিনি গরু কোরবানি দিবেন। ঈদের দিন বিকেলে বাড়িতে দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর হেলাল হাটহাজারী উপজেলার কেন্দ্রীয় ঈদগাহতে ঈদুল আজহার নামাজ আদায় করবেন। নামাজ শেষে গ্রামের বাড়ি হাটহাজারীর মীর বাড়িতে যাবেন। সেখানে ও সন্ধ্যায় নগরের চট্টেশ্বরী রোডের বাসায় দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করবেন। চান্দগাঁও আবাসিকের বাসায় তিনি কোরবানি দিবেন। ঈদের দিন বিকেলে নেতাকর্মী ও এলাকাবাসীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

Leave a Reply

Your email address will not be published.