কেন আমরা মানবো, শুধু বসিয়ে বসিয়ে আধা লক্ষ কোটি টাকা দেয়া হলো: আসিফ নজরুল

গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন জায়গা থেকে ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিং হওয়ার খবর পাওয়া যাচ্ছে। বিদ্যুৎসঙ্কটে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

দিন নেই, রাত নেই, যেকোনো সময় বিদ্যুতের লোডশেডিং চলছে। গ্রাম-শহর সর্বত্র লোডশেডিং। কোথাও সঠিক ভাবে বিদ্যুৎ থাকছে না।

মূলত চাহিদার চেয়ে খুবই কম বিদ্যুৎ দেয়া হচ্ছে গ্রাহকদের। এমনকি নানা শহর ও বিভিন্ন জেলার সর্বত্রই বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং চলছে। অন্য দিকে ঘণ্টার পর ঘণ্টা

বিদ্যুৎহীন অবস্থা জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। শুধু তাই নয়, ব্যবসাপ্রতিষ্ঠানগুলোতেও বিদ্যুৎসঙ্কটের কারণে চরম অবস্থা বিরাজ করছে। বিদ্যুৎ না পেয়ে মানুষের দুর্ভোগের শেষ নেই।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লোডশেডিং এর কারণে জনদুর্ভোগ নিয়ে নানা আলোচনা ও সমালোচনা হচ্ছে। বিদ্যুৎ সংকটের প্রভাবে প্রতিটি ক্ষেত্রে অনেক ক্ষতি হচ্ছে। জনজীবন হুমকির মুখে পরে যাচ্ছে।

এ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। যা মূহুর্তেই ভাইরাল হয় এবং অনেকেই বিভিন্ন মন্তব্য করেন। আসিফ নজরুলের স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

আধা লক্ষ কোটি টাকা শুধু বসিয়ে বসিয়ে নিজেদের লোকদের বিদ্যূত উৎপাদন কোম্পানীগুলোকে দেয়া হলো। জনগনের পকেট কাটতে বিদ্যূতের দাম বাড়ানো হয় প্রায় দশবার। উন্নয়নের কথা বলে ক্ষমতায় আছেন প্রায় ১৪ বছর। এখন বিদ্যূত কই? কেন আমরা মানবো লোড শেডিং?

Leave a Reply

Your email address will not be published.