কোন এলাকায় কখন লোডশেডিং, বিস্তারিত জেনে নিন

আলোচিত: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী জ্বালানি তেলের মূল্য বেড়েছে। এ প্রেক্ষাপটে সীমিত পরিসরে বিদ্যুৎ

উৎপাদন করে দেশব্যাপী লোডশেডিং দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এলাকাভিত্তিক রুটিন করে নির্দিষ্ট সময়ে লোড-শেডিং দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রীর নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর আওতাধীন এলাকাগুলোতে লোড-

শেডিংয়ের সময় নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। তবে এর বাইরেও লোড-শেডিং হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। বুধবার (৬ জুলাই) থেকে এই শিডিউল করে দেওয়া হয়।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল কাদির জানিয়েছেন, পর্যায়ক্রমে সকল এলাকায় লোডশেডিংয়ের সিডিউল প্রকাশ করা হবে।

বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সূত্রে জানা যায়, শিবগঞ্জ, টিলাঘর, সবুজবাগ, সেনপাড়া, হাতিমবাগ, লামাপাড়া, রাজপাড়া বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত লোডশেডিং হবে। উপশহর ব্লক এ, বি, সি, ডি, তেররতন দুপুর ১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত লোডশেডিং হবে। েউপশহর ব্ল এইচ, আই, জে, ই, এফ, জি, সাদাটিকর রাত ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত লোডশেডিং হবে।

যতরপুর, মিরাবাজার, আগপাড়া, ঝেরঝেরিপাড়া সকাল সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত। সোনারপাড়া, মজুমদারপাড়া, পূর্বমিরাবাজার, দর্জিপাড়া, খারপাড়া সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত লোডশেডিং হবে। মেন্দিবাগ পয়েন্ট, ডুবুরিহাওর, নাইওরপুল, ধোপাদিঘীরপাড়, সোবাহনীঘাট ও ওসমানী জাদুঘর রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা পর্যন্ত লোডশেডিং হবে। মিরেরচক, পিরেরচক, মুক্তিরচক ও মুরাদপুর এলাকায় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত লোড-শেডিং হবে। হকার্স মার্কেট, কালীঘাট, আলী আমজাদ রোড, মহাজনপট্টি, মাছিমপুর ও ছড়ারপার এলাকায় রাত ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত লোডশেডিং হবে।

Leave a Reply

Your email address will not be published.