ভরিতে স্বর্ণের দাম কমলো যত টাকা

আন্তর্জাতিক বাজারে দাম কমার পরিপ্রেক্ষিতে দেশের বাজারে কমানো হয়েছে স্বর্ণের দাম। প্রতি ভরি স্বর্ণের দাম সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা কমেছে।

বুধবার (৬ জুলাই) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং এন্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম)

সোনা কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ৩৮২ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৪ হাজার ৮৮৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৩ হাজার ৪৭৯ টাকা।

বর্তমান দাম অনুযায়ী, আজ বুধবার (৬ জুলাই) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৭৯ হাজার ৫৪৮ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৫ হাজার ৯৩৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৫ হাজার ৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি ৫৪ হাজার ২৩৭ টাকা বেচাকেনা হচ্ছে।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

Leave a Reply

Your email address will not be published.