মাথার উপর পা তোলার মতো ফিটনেস মাহির নেই: আজিজ

ক’দিন আগেই নতুন সিনেমা ‘অগ্নি-৩’ নির্মাণের ঘোষণা দেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। সেই সময় সিনেমায় নায়িকা হিসেবে

কাকে নেয়া হবে—এ বিষয়ে জানিয়েছিলেন, ‘মাহির বর্তমানে বডিফিটনেস ও ফ্লেক্সিবিলিটি নেই… বয়স হয়েছে’। তারপরই প্রশ্ন উঠে তাহলে কে হবেন ‘অগ্নি-৩’-এর নায়িকা?

এমনকি মাহির ফিটনেস নিয়েও আলোচনা শুরু হয়। তবে এবার ‘মাহি’ ও ‘অগ্নি-৩’-এর নায়িকার বিষয়টি স্পষ্ট করেছেন আব্দুল আজিজ। ২০১২ সালে প্রযোজনা প্রতিষ্ঠানের ‘ভালোবাসার রঙ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় মাহিয়া মাহির।

এরপর ধারাবাহিকভাবে একই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘অগ্নি’ ও ‘অগ্নি-২’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে সাফল্য লাভ করেন তিনি। যে কারণে জাজের অগ্নি সিক্যুয়েলের ঘোষণায় অনেক সিনেমাপ্রেমীরই প্রত্যাশ্যা ছিল নতুন সিনেমায়ও হয়তো মাহি থাকবেন। কিন্তু বিধিবাম!

আব্দুল আজিজ গত ৩০ জুন ফেসবুকে এক স্ট্যাটাসে যখন অগ্নির সিক্যুয়েলের ঘোষণা দেন সেখানে রহমান মতি নামের এক ব্যক্তি মন্তব্য করেন, ‘আমি মাহিকেই চাইব। অগ্নি সিরিজে মাহিই বেস্ট পারফর্ম করেছে।’ যার জবাবে প্রযোজক জানান, ‘মাহির বর্তমানে বডিফিটনেস ও ফ্লেক্সিবিলিটি নেই… বয়স হয়েছে।

আর এটা একদম নতুন গল্প। তাই এখানে মাহির থাকা উচিত নয়।’এরপর নতুন সিনেমায় কে নায়িকা হবেন তা নিয়ে আগ্রহের শেষ ছিল না সিনেমাপ্রেমীদের। সেই সঙ্গে মাহির বডি ফিটনেসের বিষয়টিও আলোচনায় উঠে আসে। বুধবার (৬ জুলাই) ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে নিজের বক্তব্য স্পষ্ট করেছেন আব্দুল আজিজ।

আজিজ লিখেছেন, ‘অগ্নি হিসেবে মাহিকে জাজেরও পছন্দ। তাই বেশ কিছুদিন আগে মাহিকে অগ্নি হিসেবে তৈরি হতে বলেছিলাম। হয় নাই। হয়তো বিশ্বাস রাখতে পারে নাই যে, জাজ আবার অগ্নি বানাবে। অগ্নির জন্য মাহির বডি ফিটনেস নেই বলতে বুঝাই নাই যে, মাহি মোটা। মাহি এখনো ফিট। কিন্তু অগ্নির জন্য বডি ফিটনেস মানে নিজের এক পায়ে দাঁড়িয়ে অন্য পা মাথার

ওপর তোলা। আর এই ফিটনেস মাহির নেই। যাকে অগ্নি হিসেবে নেয়া হবে, তার অবশ্যই এই ফিটনেস থাকতে হবে, অগ্নি হিসেবে সাইন করার আগেই।’আজিজ আরও লিখেছেন, ‘বয়স হয়েছে মানে এটা নয় যে, মাহির অনেক বয়স। আমি বোঝাতে চেয়েছি, মাহি যখন প্রথম অগ্নি করে তার বয়স ছিল ১৮-১৯। আমাদেরও এমন বয়সের অগ্নি দরকার। যে টিনএজ, কলেজে পড়ে। কিন্তু বর্তমানে মাহির বয়স ২৬-২৭। হয়ত মাহি জিম করে স্লিম হয়ে হেয়ার স্টাইল চেঞ্জ করে, বয়স কমতে পারবে। কিন্তু বডি ফ্লেক্সিবল করতে পারবে না। যেটা অগ্নির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। তবে মাহি যদি নিজেকে ফিট মনে করে, তবে অডিশন দিতে পারে।’

‘অগ্নি ৩’ সিনেমার জন্য পূজা চেরির নামও উচ্চারিত হয়েছে। অনেকে তাকেও এই চরিত্রে দেখতে চাইছেন। কিন্তু সেটাও হচ্ছে না। এ নিয়ে আব্দুল আজিজের বক্তব্য, “পূজাকে অগ্নি বানানোর জন্য জাজ প্রশিক্ষক রেখে তার বডি ফ্লেক্সিবল করেছিল। নিয়মিত জিম করতো। নিজেকে ফিট রাখতো। কিন্তু হঠাৎ অন্য কারো বুদ্ধি শুনে, নিজের ওজন বাড়ায়, বডি ফিটনেস নষ্ট করে। তাই পূজাকে অগ্নি হিসেবে নেয়া হচ্ছে না। তবে আমার ব্যক্তিগতভাবে পূজার জন্য দুঃখ হয়, কারণ ১০০ টা পোড়ামন-২ বা দহন (অন্য কোন সিনেমা ধারে কাছেও নেই) তাকে ১০০ বছর বাঁচিয়ে রাখবে না, যা একটি অগ্নি দিয়ে সম্ভব।

আর হলিউড থেকে অগ্নির সিকুয়াল হবে। তাই যে অগ্নি করবে, সে হয়ে যাবে সারা বিশ্বের স্টার। আর দুঃখটা এখানেই।”উল্লেখ্য, ‘অগ্নি’ মুক্তি পায় ২০১৪ সালে। এতে মাহির সঙ্গে অভিনয় করেন আরিফিন শুভ। সিনেমাটি সে বছর সফল হয়। এরপরের বছরই তাই জাজ মুক্তি দেয় ‘অগ্নি ২’। এতে মাহির বিপরীতে কলকাতার ওম সাহানিকে দেখা যায়। এটিও পেয়েছিল সাফল্য। দুটি সিনেমাই পরিচালনা করেছিলেন ইফতেখার চৌধুরী। শোনা যাচ্ছে, ‘অগ্নি ৩’ নির্মাণ করবেন সৈকত নাসির।

Leave a Reply

Your email address will not be published.