বিএনপির সঙ্গে থাকার বিষয় পরিষ্কার করল গণফোরাম

সংবাদ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর মধ্যে তোড়জোড় শুরু হয়েছে। বিশেষ করে জোটগতভাবে নির্বাচনে যাওয়ার বিষয়ে হিসাব-নিকাশ শুরু করেছে

বেশ কিছু রাজনৈতিক দল। বিএনপির সঙ্গে জাতীয় পার্টির জোট নিয়ে গুঞ্জন উঠলেও শেষপর্যন্ত একভাবে নির্বাচনের ঘোষণা দিয়েছে জাপা।

এবার বিএনপির সঙ্গে জোটে থাকার বিষয় পরিষ্কার করল ড. কামাল হোসেনের গণফোরাম। গণফোরাম সাধারণ সম্পাদক হয়েছেন ডা. মো. মিজানুর রহমান।

তিনি গণমাধ্যমকে বলেন, বিএনপির সঙ্গে জোট করার এই মূহূর্তে আমাদের সিদ্ধান্ত নেই। তিনি বলেন, গণফোরাম একটি নির্বাচনমুখী দল। কোনো নির্বাচনই গণফোরাম বয়কট করেনি।

রাজনৈতিক দল হিসেবে আমরা মাঠে আছি এবং অবস্থা অনুসারে নির্বাচনে অংশগ্রহণ করব। একাদশ সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গে জোট করার বিষয়ে গণফোরামের এই নেতা বলেন,

গত নির্বাচনে জোট করার বিষয়টি দলীয়ভাবে সিদ্ধান্ত হয়েছিল। ওই সময় ঐক্যফ্রন্ট গঠিত হলেও নির্বাচনের পর এর অস্তিত্ব ছিল না। মিজানুর রহমান বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে নতুন করে কোনো মেরুকরণ দল থেকে হয়নি। বিএনপি ডাকল কি না, সেটার ওপর গণফোরামের রাজনীতি নির্ভর করে না। বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার বিষয়ে তিনি বলেন, এ বিষয়টি সরকারের ওপর নির্ভর করবে। তবে এখনই সেটা বলার মতো সময় আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *