এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিলেন দশম শ্রেণির মাইশা!

বরগুনার তালতলীতে এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন তালতলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাইশা জাহান মেমী।

কন্যা শিশু দিবস উপলক্ষে আজ (বুধবার) বেলা ১১টায় তালতলী উপজেলা পরিষদের পায়রা হলরুমে উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল-কবীর জোমাদ্দার দশম শ্রেণির শিক্ষার্থী মাইশা জাহান মেমীর কাছে এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করেন। ওই এক ঘণ্টার জন্য তার অধীনস্থ হয় উপজেলা পরিষদের কর্মকতা-কর্মচারিরা।

পরে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।মাইশা জাহান মেমী প্রতীকী দায়িত্ব নিয়েই তালতলী উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন।

পরে তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। এছাড়াও তালতলীতে শিশুদের জন্য একটি শিশুপার্ক, শুভসন্ধ্যা সমুদ্র সৈকতের সি-বিচে শিশুদের একটি ইকোপার্ক স্থাপনের প্রস্তাব দেন। পাশাপাশি নিজের স্বপ্নের কথাও বলেন উপজেলা চেয়ারম্যান।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করেন সিবিডিপি, বরগুনা। পরে এক গোলটেবিল বৈঠকে নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধসহ করণীয় তুলে ধরেন বক্তারা।

এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যানের সকল প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির জোমাদ্দার বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যা শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।