বাংলাদেশের এমন জয়ে হাফ ছেড়ে বেঁচেছেন :প্রধানমন্ত্রী

ওমানের বিরুদ্ধে ম্যাচটি বাংলাদেশের জন্য ছিল ডু অর ডাই। ম্যাচটি হেরে গেলে এবারের টি-টোয়েন্টির বিশ্ব আসরের মূল পর্বে খেলা হতো না মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর। তবে ২৬ রানে ম্যাচটি জিতে মূল পর্বে ওঠার আশা বাঁচিয়ে রেখেছে টাইগাররা।

ম্যাচে বাংলাদেশ ২৬ রানে জিতলেও পরাজয়ের শঙ্কা তৈরি হয়েছিল। প্রথমে ব্যাট করে শুরুতে বড় রানের ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত ১৫৩ রানে অলআউট হয় ডোমিঙ্গো শিষ্যরা। দলের পক্ষে নাইম ৫০ বলে ৬৪ ও সাকিব ২৯ বলে ৪২ রান করায় এই পুঁজি পায় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ শিবিরে ভয় পাইয়ে দিয়েছিল মরুর দেশ ওমান। এক পর্যায়ে ১১ ওভারেই মাত্র ২ উইকেট হারিয়ে ৮১ রান তুলে ফেলে দলটি। ওমানের হয়ে দারুণ ইনিংস খেলছিলেন জাতিন্দর সিং। তখন পরাজয়ের শঙ্কা ছাপ ফেলেছিল বাংলাদেশ ভক্তদের মনে।

শেষ পর্যন্ত অবশ্য ২০ ওভার খেলে ১২৭ রানের বেশি তুলতে পারেনি দলটি। বাংলাদেশের এমন জয়ে হাফ ছেড়ে বেঁচেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। নানা ব্যস্ততার মাঝেও দেখেছেন খেলা। প্রকাশ করেছেন নিজের স্বস্তিও।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ওমানে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।তিনি বলেছেন, জয় হাতছাড়া হওয়ার শঙ্কায় ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচের পর আমাকে ফোন দিয়ে তিনি বলেন, এ জয় স্বস্তিদায়ক।