হেলেনা জাহাঙ্গীরকে নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রীর সাবেক উপ প্রেস সচিব।

হেলেনা জাহাঙ্গীর কখনো আওয়ামী লীগ ‘নেত্রী’ ছিলেন না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর সাবেক উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

রবিবার (১ আগস্ট) নিজের ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন তিনি। ফেসবুক স্ট্যাটাসে আশরাফুল আলম খোকন বলেন, ‘হেলেনা জাহাঙ্গীর কখনো আওয়ামী লীগ “নেত্রী” ছিলেন না।

ঢাকা শহরব্যাপী রং বেরঙের পোস্টার ছাপিয়ে আর ফেসবুকে উদ্ভট লাইভ করে তিনি অনেক আগেই আলোচিত। বছর দুয়েক হলো আওয়ামী লীগের উপ-কমিটিতে হয়তো কোনো কায়দা কানুন (!) করে তিনি ঢুকেছেন।

এর মানে কি হেলেনা জাহাঙ্গীর “নেত্রী” হয়ে গেলেন? উনি রাজনীতি কবে কোথায় করেছেন? তিনি নিজেও দাবি করেন, তিনি সোশ্যাল ওয়ার্ক করতেন। ‘তিনি বলেন, ‘নেত্রী’ অনেক বড় ও ওজনদার শব্দ।

সুতরাং কেউ যদি সংবাদে কিংবা লেখায় সাবেক আওয়ামী লীগ “নেত্রী” লিখেন, একটু সিক্সথ সেন্স কাজ করানো উচিত। কেউ লটারিতে অনেক অনেক টাকা পেয়ে গেলে যেমন আমরা তাকে ব্যবসায়ী বলি না, ভাগ্যবান বলি।

ঠিক তেমনি কোনো অনুকম্পায় হঠাৎ মন্ত্রী,এমপি কিংবা পদপদবি পেয়ে গেলেই তিনি “নেতা কিংবা নেত্রী” হবেন না।‘খোকন আরও বলেন, ‘“নেতা-নেত্রী” খেতাব অনেক সাধনার ফসল। হুদাই লিখে লিখে কাউকে এই খেতাব দিয়েন না। যাকে তাকে নেতা-নেত্রী বানালে প্রকৃত নেতা নেত্রীকে ছোট করা হয়। ‘