চলমান কঠোর লকডাউন বহালের সুপারিশ!

করোনা শনাক্ত ও মৃ’ত্যুর হার না কমায় ৫ আগস্টের পরে চলমান লকডাউন বহালের সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদফতর।

শুক্রবার সকালে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, সম্প্রতি ক্যাবিনেটে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে করণীয় কী,

এ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে আমরা চলমান লকডাউন বাড়ানোর সুপারিশ করেছিলাম। তবে এ বিষয়ে এখনো সরকার সিদ্ধান্ত নেয়নি। করোনাভাইরাসের সংক্রমণ কমাতে

১ থেকে ৭ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়।

এরপর ২৩ জুলাই থেকে ৫ই আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধ আরোপ করে সরকার।বিস্তারিত আসছে…..

আরো পড়ুন:টাইমস অফ ইন্ডিয়া জানায়, ভিডিওটি কোথায় কবে ধারণ করা হয়েছে তা জানা যায়নি। তবে ভিডিওতে দেখা যায় ওই প্রৌঢ়া ইয়ামাহা আরওয়ান ফাইভ মডেলের একটি মোটরবাইকে চড়ে যেতে দেখা যায়।

ভিডিওটি পোস্ট করেছেন shubham_5x নামের একজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী। পোস্ট করার পর থেকে ভিডিওটি ৭৮ দশমিক ৪ মিলিয়ন ভিউ হয়েছে এবং ৫ দশমিক ৫ মিলিয়ন বারের চেয়েও বেশি শেয়ার হয়েছে।

কমেন্ট সেকশনে পৃথিবীর নানাপ্রান্তের মানুষ এই প্রৌঢ়ার প্রশংসায় ভেসেছেন।
তাদের কেউ বলেছেন, ‘আরে এমনটা তো আগে কখনো দেখিনি’, ‘দাদিমা আপনি গ্রেট!’

কেউ বা মজা করে সন্দেহও প্রকাশ করেছে, কেউ তাকে সাহায্য করছে, দাদি চালাচ্ছে না, কেউ তাকে সাহায্য করছে’।

বৃদ্ধার উৎসাহে যে কোনও ঘাটতি নেই, সেটা বেশ স্পষ্টভাবেই বোঝা গিয়েছে। বৃদ্ধার এই মনোবলই নেটিজ়েনদের মনজয় করে নিয়েছে। ইতিমধ্যেই ওই বৃদ্ধাকে ‘বাইকার গ্র্যানি’ খেতাব দিয়েছেন নেটিজেনদের একাংশ।