Breaking News

দেশে ফিরছেন তারেক রহমান?

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি.এন.পি) বাংলাদেশের অনেক প্রাচীন একটি রাজনৈতিক দল । যে দলটি একসময় দেশ শাসন করেছিল সেই দলটির আজকে চিহ্ন খুঁজে পাওয়া মুশকিল। প্রধান বিরোধী দল হওয়ার পরেও যেনো শক্ত অবস্থানে যেতে পারছেনা দলটি। তবে কম চেষ্টা করেননি দলটির নেতা-কর্মীরা। অনেকে নেতা-কর্মীদের হারিয়েছে দলটি।

গত এক যুগ ধরে বড় আন্দোলন করার চেষ্টা করেও দেশে শক্ত অবস্থানে যেতে পারছেনা। তার কারণ হিসেবে তৃণমূলের নেতা-কর্মীদের অনেকে বলছে দলকে সুষ্ঠভাবে পরিচালনা করতে হলে তারেক রহমানকে দেশে আসতে হবে। কারণ এইভাবে বিদেশের মাটিতে বসে রাজনীতির মাঠ শক্ত করা সম্ভব নয়।

আবার বি.এন.পির অনেক সিনিয়র নেতারা বলছেন এই মুহুর্তে তারেক রহমানের দেশে ফেরাটা সরকারী দল খুব ভাল নজড়ে দেখবেনা। যার ফলে তারেক রহমান দেশে ফেরার পর গ্রেপ্তার হতে পারে। তখন দলের জন্য আরো অনেক কঠিন পরিস্থিতি হতে পারে।

কারণ হিসেবে তিনি বলেছেন খালেদা জিয়াকে গ্রেপ্তার করার তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন থেকেই দলটির কোন প্রধান মুখপাত্র না থাকায় সাধারণ নেতা-কর্মীরা দিশেহারা হয়ে পড়ে। যার ফল হিসেবেই দলটি অবস্থান হারিয়ে ফেলছে। তবে তারেক রহমান যদি দেশে ফিরে এসে আবার দলকে ঢালাওভাবে সাজাতে পারেন তবেই হয়ত পরের জাতীয় নির্বাচনে দলটি সরকার গঠন করতে পারে। এখন অপেক্ষার পালা তারেক রহমান দেশে ফিরবেন কিনা।

Check Also

জানা গেলো বি.এন.পির সমাবেশের দিন কে বাস চলাচল বন্ধ করার নির্দেশ দিয়েছিল

বিএনপির ভয়ে বাস চালক রা বাস চালাই না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *