1. sylheterkonthosor@gmail.com : সিলেটের কণ্ঠস্বর : সিলেটের কণ্ঠস্বর
  2. rep@updatebd247.com : আপডেট বাংলাদেশ : আপডেট বাংলাদেশ
  3. admin@sylheterkonthosor.com : Rumel :
  4. sweetrealsylhet@gmail.com : sweet dream : sweet dream
দিরাইয়ে নিজের ধানক্ষেতে আগুন দিয়ে ফেসবুকে পোস্ট - updatebd247

দিরাইয়ে নিজের ধানক্ষেতে আগুন দিয়ে ফেসবুকে পোস্ট

  • সময় : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৬৭ জন দেখেছেন

সিলেটের কণ্ঠস্বর ডেস্ক:: ধানক্ষেত মরে যাওয়ায় কষ্ট সহ্য করতে না পেরে নিজের জমিতে নিজেই আগুন জ্বালিয়ে দিল সুনামগঞ্জের দিরাই উপজেলার রনি চন্দ্র দাস। রনি দিরাই পৌরসদরের পিটি রায় ফার্মেসীতে চাকরি করে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন একটি পোস্ট ভাইরাল হতে দেখা যায়। ফেসবুকে সেই যুবক ধানক্ষেতে আগুন লাগিয়ে ভিডিও আপলোড দিয়ে যা লিখে ছিল তা নিচে হুবুহুবু তুলে ধরা হল। ধানক্ষেত মরে যাওয়ায় কষ্ট সহ্য করতে না পেরে আগুন জ্বালিয়ে দিলাম। আমার বুকফাটা সেই কান্নার আগুন।

অনুসন্ধানে জানা যায়, ফসলে যখন সারা হাওর সেজেছে নবরূপে। বিভিন্ন হাওরে পাকতে শুরু করেছে বোরো ধান। গাছে গাছে দোলছে আধপাকা ধান। ঠিক সেই মুহূর্তে দিরাই উপজেলার সীমান্তবর্তী এলাকা শাল্লা উপজেলার চাকুয়ার হাওরে কৃষক নীশিকান্ত দাসের ৫ বিঘা ক্ষেতের ধান দুষিত বাতাসে মরে যায় । কষ্টে করা জমির ফসল এভাবে নষ্ট হয়ে যাওয়ায় চাকুয়া গ্রামের কৃষক নীশিকান্ত দাসের ছেলে রনি চন্দ্র দাস অভিমানে নিজেদের করা ৫ বিঘা জমিতে ৮/১০ দিন আগে আগুন লাগিয়ে দেয়। আর সেই ভিডিওটি রনি তার নিজের ফেসবুক আইডি Rony Chandra Das থেকে আমার সোনার বাংলাদেশ ফেসবুক গ্রুপে দিলে তা ভাইরাল হয়।

এ বিষয়ে রনি দাস বলেন, চুক্তি নিয়ে ৫ বিঘা জমি করে ছিলাম। আমার বাবা অনেক কষ্ট করেছিল। কিন্তু কোথা থেকে দুষিত বাতাস লেগে আমাদের ৫ কিয়ার ক্ষেতের ধান মরে গেছে। অনেক কষ্ট করে ৭/৮ মন ধান তুলতে পারেছি। অথচ আমাদের লাগা জমির ফসল নষ্ট হয়নি। হাওরে আমাদের জমির ফসলের মত এরকম কারো আর ক্ষতি হয়নি। কেমন করে কি হল। এর আগে কখন এমনটা দেখিনি। তাই রাগে, অভিমানে আমার বুকফাটা কান্নার আগুন জমিতে দেখালাম। তিনি আরও বলেন, যদি প্রশাসনের পক্ষথেকে কোন ধরনের সহযোগীতা পেতাম তাহলে হয়ত আমাদের বড় ধরনের উপকার হত।
সৌজন্য: সিলেট ভিউ ২৪ ডটকম

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ
                       

© All rights reserved - 2020 updatebd247.com

                   
Site Design & Developed By RajRumel.Site