1. sylheterkonthosor@gmail.com : সিলেটের কণ্ঠস্বর : সিলেটের কণ্ঠস্বর
  2. rep@updatebd247.com : আপডেট বাংলাদেশ : আপডেট বাংলাদেশ
  3. admin@sylheterkonthosor.com : Rumel :
  4. sweetrealsylhet@gmail.com : sweet dream : sweet dream
অবশেষে সিলেট-৩ আসনে যে কারণে প্রার্থী হচ্ছেন বিএনপির শফি চৌধুরী! - updatebd247

অবশেষে সিলেট-৩ আসনে যে কারণে প্রার্থী হচ্ছেন বিএনপির শফি চৌধুরী!

  • সময় : সোমবার, ৭ জুন, ২০২১
  • ৯৫ জন দেখেছেন

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য শফি আহম’দ চৌধুরী। সোমবার (৭ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর প্রেস সচিব রাজু আহম’দ।

রাজু আহম’দ জানান, শফি আহম’দ চৌধুরী বর্তমানে আ’মেরিকায় আছেন। কিছুদিনের মধ্যে দেশে এসে নির্বাচনী ফরম সংগ্রহ করে নির্বাচন অফিসে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জমা দিবেন।

তবে শফি আহম’দ চৌধুরীর দল বিএনপি এ সরকারের আমলে নির্বাচনে অংশগ্রহন থেকে বিরত থাকার ঘোষনা দেয়ার পর দলীয় সিন্ধান্তের বাইরে তিনি নির্বাচন করছেন।

প্রসঙ্গত, গত ১১ মা’র্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী মৃ’ত্যুবরণ করেন। তাঁর মৃ’ত্যুতে শূন্য এই আসনের নির্বাচন কমিশন গত ২ জুন তফশিল ঘোষণা করেন। আগামী ১৪ জুলাই এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সংবাদঃকেন্দ্রীয় চুক্তি নিয়ে যা বললেন হাবিবুল
চলতি বছরে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকছেন, সেটি অনেকটাই চূড়ান্ত করে ফেলেছে মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। সামনের দুই-একদিনের মধ্যে কেন্দ্রীয় চুক্তির চূড়ান্ত তালিকা পাওয়া যাবে বলে জানালেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কেন্দ্রীয় চুক্তি প্রসঙ্গে সংবাদমাধ্যমকে হাবিবুল বলেছেন, ‘এটা আপনারা দুই-একদিনের মধ্যে জেনে যাবেন কেন্দ্রীয় চুক্তিতে কারা কারা থাকছেন। আমরা একটা মানদণ্ড অনুসরণ করি। অবশ্যই পারফরম্যান্সের ওপর জোর দেওয়া হয়েছে।’কেন্দ্রীয় চুক্তি কীসের ভিত্তিতে করা হয়েছে, সেটাও কিছুটা ধারণা দিলেন সাবেক এই অধিনায়ক, ‘আমরা জানি করোনার মাঝে সবার জন্যই কাজটা কঠিন ছিল। ফলে আমাদের সবকিছু বিবেচনা করতে হচ্ছে। শুধু পারফরম্যান্স নয়, আমরা ভবিষ্যতের কথাও চিন্তা করেছি। কে বেশি খেলতে পারবেন, কার থেকে পরবর্তী একবছর বেশি সার্ভিস পাবো- এসব বিষয় মাথায় রেখেই আমরা কেন্দ্রীয় চুক্তি করবো।’চলতি সপ্তাহে বোর্ড সভা হওয়ার কথা। ওই সভাতেই নতুন কেন্দ্রীয় চুক্তি অনুমোদন করা হবে। বিসিবি সুত্রে জানা গেছে, এবারের কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। নিষেধাজ্ঞার কারণে সাকিব গত বছর কেন্দ্রীয় চুক্তির বাইরে ছিলেন। অন্যদিকে ইনজুরি ও ফর্মের কারণে ২৬ বছর বয়সী পেসার ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না।তাসকিন ও সাকিব তিন ফরম্যাটেই চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন। যদিও তাসকিনকে টি-টোয়েন্টিতে নিয়মিত নাও দেখা যেতে পারে। কারণ তার ওপর কাজের চাপ কমাতে চায় টিম ম্যানেজমেন্ট।গত বছর বিসিবির চুক্তিতে ছিলেন ১৭ ক্রিকেটার। যার মধ্যে মাত্র সাত ক্রিকেটার লাল ও সাদা বলের চুক্তিতে ছিলেন। এবার চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা হতে পারে ১৮। জানা গেছে, এবারও বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে লাল বলের ক্রিকেটে ঠাঁই হচ্ছে না মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমানের। তারা সাদা বলের চুক্তিতেই থাকছেন। ব্যাট হাতে ফর্ম ভালো যাচ্ছে না লিটন দাসের, তারপরও তিন ফরম্যাটের চুক্তিতে রাখা হচ্ছে এ উইকেটকিপার ব্যাটসম্যানকে।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ
                       

© All rights reserved - 2020 updatebd247.com

                   
Site Design & Developed By RajRumel.Site